Site icon Juger Alo

সংলাপ ছাড়া নির্বাচনে গেলে নিষেধাজ্ঞা আসতে পারে: জিএম কাদের

G.M Kader

G.M Kader

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত বৈঠকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের সম্ভাব্য নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা র বিষয়টি নিশ্চিত করেছেন। বৈঠকে তিনি বলেন, নির্বাচনে যাওয়ার পর পর্যাপ্ত পরিবেশ তৈরি না হওয়ায় আমরা নিষেধাজ্ঞার ঝুঁকিতে পড়তে পারি।

জিএম কাদের আরও বলেন, মার্কিন দলের পক্ষ থেকে একটি চিঠি এসেছে, যা খুবই গুরুত্বপূর্ণ। চিঠিতে জাতীয় পার্টির চেয়ারম্যান সংলাপ ও সংলাপের সুযোগ প্রতিষ্ঠার কথা বলেছেন।

সরকারের সংলাপ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব তুলে ধরে জিএম কাদের এসব সম্ভাব্য নিষেধাজ্ঞার কথাও উল্লেখ করেন। মার্কিন রাষ্ট্রদূত তাকে উদ্ধৃত করে বলেছিলেন যে বিতর্কিত আলোচনার পরিবর্তে পর্যাপ্ত নিষেধাজ্ঞা দিয়ে সরকারের সমস্যা মেটানো যেতে পারে।

এ প্রসঙ্গে জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, আমরাও সংলাপ চাচ্ছি। আমরা এখন দল হিসেবে অনেক শক্তিশালী, আর কোন দলের মুখাপেক্ষা হতে চাই না।

আরও পড়ুন: নির্বাচনকে ঘিরে চিঠি চালাচালি- কি আছে চিঠিতে?

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বক্তব্যের প্রসঙ্গ টেনে জাপা সভাপতি বলেন, বোঝা যাচ্ছে পিটার হাস তার নিজের কোনো বক্তব্য দেননি এবং এটা মার্কিন সরকারের মন্তব্য। যুক্তরাষ্ট্র এখন সরকারী সরকার, বিরোধী দল এমনকি বিএনপির কাছেও সংলাপের ইচ্ছা প্রকাশ করেছে।

Exit mobile version