Site icon Juger Alo

ফোন ১০০% চার্জ করা: ভালো নাকি খারাপ?

ফোন চার্জ দেওয়ার নিয়ম

ফোন চার্জ দেওয়ার নিয়ম

আজকের দিনে স্মার্টফোন ছাড়া আমাদের জীবন কল্পনা করাও যায় না। সারাক্ষণ বিভিন্ন কাজে আমরা ফোন ব্যবহার করে থাকি। ব্যাঙ্কিং থেকে কেনাকাটা, অনলাইন ক্লাস থেকে অফিসের কাজ, সবকিছুতেই এখন ফোনের উপর নির্ভরশীল আমরা।এই কারণেই ফোন সর্বদা সম্পূর্ণ চার্জে রাখাও প্রয়োজন। কিন্তু ফোনের ব্যাটারি সঠিকভাবে ব্যবহার না করলে বা চার্জ না করলে দ্রুত নষ্ট হয়ে যেতে পারে। তাই জানতে হবে ফোন চার্জ দেওয়ার সঠিকভাবে নিয়ম । তো চলুন শুরু করা যাক

অনেকেই মনে করেন ফোন ১০০% চার্জ করা ভালো, কিন্তু আসলেই কি তাই? আবার অনেকেই জানেন না যে, ফোনের ব্যাটারি কতটা চার্জ দেওয়া ভালো এবং কতটা চার্জ দিলে ব্যাটারির ক্ষতি হতে পারে।

আরও পড়ুন : ফোন ট্রাকিং হচ্ছে কিনা বুঝবেন কিভাবে? জেনে বন্ধ করার উপায়

আসুন জেনে নেই ১০০% চার্জের সুবিধা ও অসুবিধা:

সুবিধা:

অসুবিধা:

তাহলে কি করা উচিত?

সাধারণত ২৪ ঘন্টা ফোন ব্যবহার করতে আমরা পুরোপুরি চার্জ করে রাখি। কিন্তু এটা ভুল ধারণা!

ফোনের ব্যাটারি দ্রুত নষ্ট হয়ে যাওয়ার অন্যতম কারণ হলো ১০০% চার্জ করা। মোবাইলের ব্যাটারি লিথিয়াম আয়ন দিয়ে তৈরি। এই ব্যাটারি ৩০ থেকে ৫০ শতাংশ চার্জিং হলে ভালো কাজ করে।

বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে:

সুতরাং, ফোনের ব্যাটারি দীর্ঘস্থায়ী রাখতে:

শেষ কথা:

ফোন ১০০% চার্জ করা ঠিক নয়। ব্যাটারির দীর্ঘায়ু বজায় রাখতে নিয়মিত ৮০% পর্যন্ত চার্জ করে ব্যবহার করা উচিত। এছাড়াও ফোন চার্জ দেওয়ার সঠিক নিয়ম সম্পর্কে আমরা আলোচনা করেছি। আশাকরি আপনার উপকারে আসবে। পোস্টটি ভাল লাগবে শেয়ার করে অন্যকে জানানোর সুযোগ করে দিন।

   যুগের আলো’র সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

Your Code link is generating in 15 seconds…

M387693T
Exit mobile version