Site icon Juger Alo

ভ্যানে লাশের স্তূপের ভিডিও ভাইরাল: কোথায় আছেন সেই পুলিশ সদস্যরা?

ভাইরাল ভিডিও

ভাইরাল ভিডিও

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ব্যাপকভাবে ভাইরাল হয়েছে, যেখানে দেখা গেছে একটি ভ্যানে কয়েকটি লাশ স্তূপ করে রাখা হয়েছে। ভিডিওটি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহতদের নিয়ে তৈরি, তবে এদের নাম-পরিচয় এখনও জানা যায়নি। এই ভিডিওটি ছড়িয়ে পড়ার পর থেকেই এটির সঠিক স্থান ও ঘটনার বিস্তারিত নিয়ে নানা প্রশ্ন উঠেছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন হচ্ছে, সেই পুলিশ সদস্যরা এখন কোথায় আছেন?

আরও পড়ুন: কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে ২১ বেওয়ারিশ লাশ দাফন: রাজধানীর হৃদয়বিদারক দৃশ্য

ভাইরাল ভিডিও টি যারা দেখেছেন, তারা সবাই ভীত ও আতঙ্কিত হয়েছেন। নির্বিচার গুলির পর মৃতদেহগুলোকে ভ্যানে তুলে রাখা হয়, এবং পাশে কয়েকজন পুলিশকে হেঁটে বেড়াতে দেখা গেছে। ইতোমধ্যে তাদের একজনকে শনাক্ত করা হয়েছে—তিনি হলেন ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (তদন্ত) আরাফাত হোসেন। তবে, ভিডিওটি প্রকাশ্যে আসার পর থেকে সেখানে দেখা পুলিশ সদস্যরা আত্মগোপনে চলে গেছেন।

পরে ফ্যাক্টচেক প্রতিষ্ঠান রিউমর স্ক্যানার নিশ্চিত করেছে যে, এই ঘটনাটি আশুলিয়া থানার সংলগ্ন এলাকায় ঘটেছে। ভিডিওতে দেখা যায়, পুলিশ একটি লাশকে ভ্যানে তুলে দিচ্ছে এবং পরে একটি পোস্টার দিয়ে সব লাশ ঢেকে দেয়। আরও কিছু পুলিশ সদস্যকে আশপাশে হাঁটাহাঁটি করতে দেখা যায়।

আরও পড়ুন: বন্যা পরিস্থিতি: ছেলের হাত থেকেই বৃদ্ধ বাবাকে ভাসিয়ে নেয় বান

রিউমর স্ক্যানার জানিয়েছে, এই বহুল আলোচিত ভিডিওটি ৫ আগস্ট বিকেলে আশুলিয়া থানার সামনে থেকে ধারণ করা হয়েছে। স্থানীয় দুজনের মতে, ভিডিওতে যে দেয়ালের পোস্টার দেখা যাচ্ছে, সেটি ছিল ধামসোনা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী আবুল হোসেন ভূঁইয়ার। তবে, ঘটনার পরপরই দেয়ালের পোস্টারগুলো সরিয়ে নতুন করে রং করা হয়েছে।

সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে কোটাপ্রথা সংস্কারের দাবিতে গত জুলাই মাস থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। ১৫ জুলাই রাজধানী ঢাকাসহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর একাধিকবার হামলা চালায় ছাত্রলীগ, এবং পুলিশ শিক্ষার্থীদের দমাতে গুলি চালায়।

   যুগের আলো’র সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

Exit mobile version