পায়ে হেঁটে ১৫৪ কিঃমিঃ পরিভ্রমন

পায়ে হেঁটে

বাংলাদেশ স্কাউটস রংপুর জেলা রোভার এর অধিনস্ত ব্রাদারহুড ওপেন স্কাউট গ্রুপ,রংপুর এর দুইজন সেবা স্তরের রোভার মোঃ তানভীর ইসলাম খান ও রোভার রেজাউল করিম রেজভী পায়ে হেঁটে ১৫৪ কিঃমিঃ পরিভ্রমন ।

আরও পড়ুন: রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য ও ভাড়ার তালিকা

তাদের সেবা স্তরে রোভার প্রোগ্রাম বাস্তবায়ন ও প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে গাছ লাগান, পরিবেশ বাঁচান থীম নিয়ে গত ১৭-২১ অক্টোবর,২০২৩ রংপুর সদর উপজেলা হতে জলঢাকা, লালমনিরহাট,কুড়িগ্রাম সদর (ত্রিমোহনী বাজার, বঙ্গবন্ধু মুরাল, কুড়িগ্রাম) পর্যন্ত মোট ১৫৪ কিঃমিঃ পথ পায়ে হেটে পরিভ্রমণ সমাপ্ত করেন।

তারা ১৭ অক্টোবর প্রথম দিন রংপুর সদর উপজেলা পরিষদ রংপুর হতে জলঢাকা উপজেলা পরিষদ, নীলফামারী পর্যন্ত ৩৯ কিঃমিঃ, ১৮ অক্টোবর দ্বিতীয় দিন জলঢাকা উপজেলা পরিষদ,নীলফামারী হতে হাতিবান্ধা উপজেলা পরিষদ, লালমনিরহাট ৩৮ কিঃমিঃ, ১৯ অক্টোবর, তৃতীয় দিন হাতিবান্ধা উপজেলা পরিষদ, লালমনিরহাট হতে কাকিনা বাজার, কালীগন্জ, লালমনিরহাট ৩১ কিঃমিঃ২০, অক্টোবর চতুর্থ দিন কাকিনা বাজার, কালীগন্জ, লালমনিরহাট হতে লালমনিরহাট ডিসি অফিস ১৯ কিঃমিঃ এবং ২১ অক্টোবর পঞ্চম দিন লালমনিরহাট ডিসি অফিস হতে ত্রিমোহনী বাজার, বঙ্গবন্ধু মুরাল, কুড়িগ্রাম পর্যন্ত ২৭ কিঃমিঃ মোট ১৫৪ কিঃমিঃ পথ পায়ে হেটে পরিভ্রমণ করেন।

গত ১৬ অক্টোবর রংপুর জেলা প্রশাসক ও রংপুর জেলা রোভার এর সভাপতি মহোদয় জনাব মোহাম্মদ মোবাশ্বের হাসান এর আনুষ্ঠানিক অনুমতি নিয়ে পরিভ্রমণ এর শুভারম্ভ হয়। এবং গতকাল ২১ অক্টোবর কুড়িগ্রাম জেলা প্রশাসক ও কুড়িগ্রাম জেলা রোভার সভাপতি জনাব মোহাম্মদ সাইদুল আরীফ এর সাথে সৌজন্যে সাক্ষাৎ করে, তিনি রংপুর জেলা রোভার ও ব্রাদারহুড ওপেন স্কাউট গ্রুপ এর এই দুই রোভারদের জন্য শুভকামনা জানান এরই মধ্যে দিয়ে রোভারদের ৫ দিনে ১৫৪ কিঃমি পরিভ্রমণ এর সমাপ্তি ঘটে।