মুশফিক-লিটনের মহানুভবতা: বন্যাদুর্গত মানুষদের জন্য প্রাইজমানি দান

বাংলাদেশের ক্রিকেট তারকারা শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও দেশের মানুষের পাশে দাঁড়াতে সদা প্রস্তুত। সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের পর মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস তাদের প্রাইজমানি বন্যাদুর্গত মানুষদের জন্য দান করার ঘোষণা দিয়েছেন। এই মহৎ উদ্যোগ দেশের মানুষের মনে আশার আলো জ্বালিয়েছে।

আরও পড়ুন: ছয় বলে ছয় ছক্কার রেকর্ড: ক্রিকেটের অনন্য কীর্তি

মুশফিকের অসাধারণ পারফরম্যান্স ও মহানুভবতা

মুশফিকুর রহিম এই টেস্টে বাংলাদেশের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন তার অসাধারণ ব্যাটিং দিয়ে। তিনি ৫২২ মিনিট ক্রিজে থেকে ৩৪১ বল খেলে করেছিলেন ১৯১ রান[1]। এই চমৎকার পারফরম্যান্সের জন্য তিনি ম্যান অব দা ম্যাচ হন এবং পুরস্কার হিসেবে পান ৩ লাখ পাকিস্তানি রুপি।

পুরস্কার গ্রহণের সময় মুশফিক একটি গুরুত্বপূর্ণ ঘোষণা দেন। তিনি বলেন, “আমাদের দেশে অনেক মানুষ এখন বন্যাক্রান্ত। আমি এই প্রাইজমানি তাদের জন্য দিতে চাই। পাশাপাশি দেশে ও বাইরে সবাইকে অনুরোধ করব সাহায্য দিতে এবং এই কাজে সহায়তা করতে।”

লিটনের সহযোগিতা

মুশফিকের পদাঙ্ক অনুসরণ করে লিটন কুমার দাসও তার প্রাইজমানি দানের ঘোষণা দেন। ‘এনার্জেটিক ব্যাটার অব দা ম্যাচ’ হিসেবে তিনি পেয়েছিলেন ১ লাখ পাকিস্তানি রুপি।

লিটন সামাজিক মাধ্যমে জানান, “পাকিস্তানকে প্রথমবার টেস্ট ম্যাচে হারিয়েছি, সেখানে অবদান রাখতে পেরে আনন্দিত ও গর্বিত। দেশে বন্যা পরিস্থিতির কারণে এই জয়টা ঠিকমত উপভোগ করতে পারছি না। মনটা পড়ে আছে দেশে। আমি এই ম্যাচে ‘এনার্জেটিক ব্যাটার অব দ্যা ম্যাচ’ পুরস্কার হিসাবে প্রাপ্ত অর্থ বন্যার্তদের জন্য দেওয়ার ঘোষণা দিচ্ছি।”

আরও পড়ুন: ওয়ানডেতে এ পর্যন্ত চারশ’র বেশি রান হয়েছে কতবার এবং সর্বোচ্চ কত

অন্যান্য পুরস্কারপ্রাপ্তরা

এই ম্যাচে অন্যান্য পুরস্কারপ্রাপ্তরা হলেন:

পুরস্কারবিজয়ীপুরস্কারের পরিমাণ
সেরা বোলারমেহেদী হাসান মিরাজ১.৫ লাখ পাকিস্তানি রুপি
স্ট্রাইকার অব দা ম্যাচমোহাম্মদ রিজওয়ান১.৫ লাখ পাকিস্তানি রুপি
আউটস্ট্যান্ডিং পারফরম্যান্সসাউদ শাকিল১ লাখ পাকিস্তানি রুপি

উপসংহার

মুশফিক ও লিটনের এই মহৎ উদ্যোগ শুধু বন্যাদুর্গত মানুষদের সাহায্যই করবে না, এটি অন্যদেরকেও অনুপ্রাণিত করবে এগিয়ে আসতে। লিটনের কথায়, “যত বিপদ, তত ঐক্য। বাংলাদেশ হারবে না।” এই ঐক্যবদ্ধতা ও সহমর্মিতার মনোভাব বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে সকল প্রতিকূলতা অতিক্রম করে। এছাড়াও আমাদের সবাইকে বন্যাদুর্গত মানুষদের জন্য দান করে তাদের পাশে দাড়াতে হবে।

Juger Alo Google News   যুগের আলো’র সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

1 thought on “মুশফিক-লিটনের মহানুভবতা: বন্যাদুর্গত মানুষদের জন্য প্রাইজমানি দান”

Leave a Comment